দ্যাশ ভালো নাই... চারিদিকে ডুবন্ত বাড়ি ঘড়। যেই পানির নাম জীবন, সেই পানি আজ আমাদের দাড় করিয়েছে ধ্বংশের দ্বারপ্রান্তে।

কিছু লিখতে ইচ্ছা করতেছেনা। প্রচণ্ড একটা কষ্টে কুকড়ে আছি। আক্রোশে ফেটে যেতে ইচ্ছে করতেছে। ক্যান আমার অনেক অনেক ক্ষমতা নেই? মানুষের ক্যান এত্ত কষ্ট? ক্যান আমি এক লহমায় সব কষ্ট মুছে দিতে পারি না? শুধু টেলিভিশন আর খবরের কাগজ পড়ে কিছু বোঝা যাবে না। কিছু না.. কিছু না..

রমিজের ৩০ বছরের সংসার। তিল তিল করে গড়ে তোলা সংসার। এক রাত্রের পানিতে সব শেষ। এক মুহুর্তে কি ভাবে মানুষ ভিখারি হয়ে যায়.. .. এ লেখা পড়ে কেউ বুঝতে পারবে না তার কষ্টটা.. ..

আমি কতটা ক্ষুদ্র.. কতটা অসহায়.. কতটা অক্ষম.. এটা ভেবে প্রচণ্ড কষ্টে বাঁচি.. বাঁচতে হয়.. বন্যা নিয়ে একটা লেখা পরতেছিলাম কয়েকদিন আগে.. যেখানে বর্ণিত ছিলো একটি কিশোর এর কথা.. "আমি ভিখারী নই, আমাকে একটু সাহায্য করুন, বাবার শরীরে প্যারালাইছিছ!” ছেলেটা বোকা.. ও জানে না, আমরা সাহায্য করবো না.. আমাদের সব্বার বিবেক যে আজ প্যারালাইছিছ..

চির সুখি জন
ভ্রমে কি কখন
ব্যাথিত বেদন বুঝিতে পারে?

আজ বার বার মনে হচ্ছে.. .. আমাদের সব্বার বিবেক আজ প্যারালাইছিছ


1 Comment:

  1. Unknown said...
    really paralysed!!

Post a Comment