ছেলেটা দ্বাহিক আর মেয়েটি নাদ্বীদ...

নাদ্বীদ : কেন তুমি আমাকে পছন্দ কর? এত ভালবাসইবা কেন?
দ্বাহিক : (একটু আমতা আমতা করতে করতে...) মানে.. আসলে... কোন কারণ তো জানা নাই... কিন্তু সত্যিই ... আমি তোমাকে প্রচণ্ড ভালবাসি
নাদ্বীদ : কি জ্বালা... বলতে পারনা কেন? তাহলে কীভাবে বল যে আমাকে ভালবাস? এ কেমন পছন্দ তোমার?
দ্বাহিক : সত্যি আমি এর কোন কারণ জানি না ... এর কোন ব্যাখ্যা নাই ... দেখো ... আমি যে তোমায় ভালবাসি সেটা প্রমাণ করে দিব
নাদ্বীদ : প্রমাণ করবে!!! হাহ্ ... কারণটাইতো বলতে পারছ না এখন পর্যন্ত... কি যে ভালবাস বুঝতেই পারছি। এই দেখো.. আমার বান্ধবীর বয়ফ্রেন্ড কিন্তু ঠিকই জানিয়ে দিয়েছে সে কেন আমার বান্ধবীকে ভালবাসে।
দ্বাহিক : ওকে... ওকে!!! ঠিক আছে... শোন তাহলে
তুমি সুন্দর...
তোমার সুরেলা কণ্ঠস্বর আমায় বিমোহিত করে...
তুমি খুউবই কেয়ারিং...
তুমি বুদ্ধিমতী...
তোমার হাসিতেই আমার মুগ্ধতা...
তোমার সকল মুভমেন্টেই আমার মোহিত হওয়া..

নাদ্বীদ আপ্লুত হয় দ্বাহিক'এর উত্তরে... হঠাৎ করে নাদ্বীদ এর কাছে পৃথিবীটা রঙিন হয়ে ধরা দেয়... মনে হয়... আনন্দ ধারা বহিছে ভূবনে...

কিছুদিন পর... দূর্ভাগ্যবশত নাদ্বীদ প্রচণ্ড একটি দূর্ঘটনায় পতিত হয়ে কোমায় চলে যায়... দ্বাহিক তার শিয়রে বসে অপেক্ষার প্রহর গুনে। কখন তার প্রেয়সী চোখ মেলবে... দ্বাহিকের সকাল দুপুর সন্ধ্যা কাটে মেয়েটির জন্য প্রার্থনায়... সুস্থ হয়ে যখন নাদ্বীদ বাসায় ফিরে তখন আর তার সেই মোহিত হাসি অবশিষ্ট নেই... নেই কণ্ঠের সেই মাদকতা...

একদিন দ্বাহিক নাদ্বীদকে কাছে বসিয়ে খুউব ধীর স্থির ভাবে কিছু কথা বলে..
জান...
যে কণ্ঠের মাদকতায় আমি পাগল ছিলাম... আজ আর তার কিছুই অবশিষ্ট নেই তোমার.. এখন আর আমি তোমাকে ভালবাসতে পারি না...
তুমি খুউব'ই কেয়ারিং ছিল... কিন্তু এখন? তুমি নিজেইতো চলতে পারছ না... সো.. এখন আর তোমাকে পছন্দের কিছুই নেই
তোমার যে হাসিতে মুক্ত ঝড়তো .. তোমার প্রতিটা মুভমেন্ট আমার ভাল লাগত... আজ তা হয়তো সবই আছে.. কিন্তু পাগল হওয়ার মতো তো কিছুই নেই...
জান... তুমি বলো .. এখন কি তোমায় ভালোবাসা উচিত? তোমাকে ভালবাসার কি কিছুই অবশিষ্ট আছে?

তুমিতো বার বার আমার কাছে কজ জানতে চাইছিলে...
জান..
আমি এখনো তোমাকেই ভালবাসি...
সেই আগের মত...
এর পেছনে কোন কজ নেই..
ভালবাসতে কোন কজ এর দরকার হয়নি জান..

জানু.. এই এখনো... তোমাকে... শুধু তোমাকেই ভালবাসি...
ভালবাসি...
ভালবাসি...


লেখাটি ০৫ ই মে, ২০০৮ বিকাল ৪:৪৯ তারিখে সামহোয়ারইনব্লগ এ প্রকাশিত। লিংক: http://www.somewhereinblog.net/blog/prottublog/28794490

0 Comments:

Post a Comment



বস্তাবন্দি

Powered By Blogger
Subscribe to Feed