দিনগুলি বড্ড বেশী ছকেবাধা। ৯টা ৫টা জীবন। আর ভাল্লাগেনা। ইদানিং চাওয়া পাওয়ার হিসাব বড্ড বেশী গোলমেলে মনে হয়। ভালো না লাগার এটাও বোধহয় একটা কারণ। সিগারেটে সুখ টানটা দিয়ে ফেলতে ফেলতে ঠিক করে ফেল্লাম। জাম্পেশ আড্ডা হবে। ওয়েদারটাও জশিলা। রুহানামার প্রস্তাবনায় ওর বাসায় বসার স্থান নির্ধারীত হলো। দুপুরে খাওয়ার পাট চুকিয়েই বেরোব বলে ভাবছি। পথেই জনি কে তুলে নিবো। রিং দিলাম। উফফ্... এই বয়সের পোলাপাইন কত্ত ভ্যারাইটিজ ওয়েলকাম টিউন ইউজ করে... আর কি বোরিং একঘেয়ে টিইইইইট টিইইইইট। যত্তোসব। আরে বাপ ফোনটা ধর। ঘুমাচ্ছে নাকি? শালা... সবি ফোন কোম্পানীর নাইটবার্ড এর সাইডএফেক্ট।

ছুটলাম ১৪ নম্বর রোডে রুহাইনামার বাসায়। রুহান আর আমি।

রুহান এর সাথে রুহাইনামার এ্যাফেয়ার বড়জোর বছরখানেক হবে হয়তো। এক বছর অনেক লম্বা সময়। পুরো ৩৬৫টা দিন। অনেক কাঠখড় পেরিয়ে আজ ওরা একসাথে। ভালো লাগছে দুটো সুখি মুখ দেখতে। হালকা নাস্তার পর শুরু হলো লুডু খেলার প্রতিযোগীতা। আমি আর রুহায়নামা। অপরদিকে রুহান আর মনীষা। র্ফাস্ট ডিল তিন... রুহান পাঁচ... রুহায়নামা ছক্কা ... ওয়াও... প্রচন্ড চিৎকারে ঘর ফাটানোর উপক্রম। উহ শিট্। পর পর তিনবার ছক্কা। বেচারীর জন্য মায়া হলো। হা.. হা.. হা.. চেহারাটা যা হয়েছে। টিপ্পনি কাটা যাচ্ছেনা আমার পার্টনার বলে। জমজমাট ভাব চলে আসলো কিছুক্ষনের মধ্যেই। রুহানটাকে নিয়ে আর পারা গেল না। এত্ত চুরি করে... বয়স হইছে এইবার একটু ভদ্র হ.. না তার আর জো নেই। আর রুহায়নামা? সে আবার উল্টা। কোনভাবেই সে রুহান এর কোন গুটি আউট করবে না। পাছে রুহান মনে কষ্ট পায়। কত্ত পিরিত... যথারীতি কিছুক্ষনের মধ্যে আমরা চিৎপটাং। রুহায়নামার চোখ চিক চিক করতেছে খুশিতে। মনে হলো সেই জয়ী হইছে... রুহান নয়।

খেলা শেষ। ছাদে উঠলাম। কি হয়েছে আজ আকাশটার? হঠাৎ হঠাৎ পৃথিবীকে অন্ধকার করে কাঁদছে ক্যান? আচ্ছা আকাশটা এত কান্না কোথায় লুকিয়ে রাখে? একটু পর পর এভাবে ডুকরে কেদে ওঠা। নিজের মধ্যেই ভাংচুর। প্রচণ্ড একটা কালবৈশেখী ঝড়ের বড্ড বেশী প্রয়োজন আজ। ভেঙ্গেচুরে তছনছ করে দিয়ে যাক সব কিছু।

ইটের পরতে পরতে বুনব নতুন আকাশ। নীল আকাশ। যেখানে উড়বে সাদা মেঘের ভেলা। বিনির্মীত হবে সোনালী স্বপ্ন। ফেলে আসা সকল কান্নাকে ঝেড়ে ফেলে সুখ সুধা অবগাহনে এমন একটা স্বপ্নীল আকাশ আজ বড্ড বেশী প্রয়োজন।

4 Comments:

  1. ইরতেজা আলী said...
    দারুন লিখেছেন। আপনার ব্লগ আজ প্রথম পড়লাম। আবার আসব। ভাল থাকবেন।
    শফিকুল ইসলাম 'টুটুল' said...
    বস..
    কি যে কন না...
    জীবনের প্রথম কমেন্টস পাইলাম আমার ব্লগস্পট এ।
    অশেষ মেহেরবানী আপনার
    আবদুল্লাহ আল মাহবুব said...
    22L দ্যা গ্রেট,
    আপনার ব্লগে আগেও আসলেও এবারই প্রথম একটা স্মৃতি রেখে গেলাম। তবে এতো কালো ক্যান সব বস? ভয় লাগে।
    শফিকুল ইসলাম 'টুটুল' said...
    ami andhar er manush to

Post a Comment



বস্তাবন্দি

Powered By Blogger
Subscribe to Feed